ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

২৪৬ রানে অলআউট ইংল্যান্ড

শুরুটা ভালোই হয়েছিল ইংল্যান্ডের। ভারতের মাটিতে টস জেতা, তার সঙ্গে ৫০ রানের ওপেনিং জুটি; সেখান থেকে ৬০ রানে ৩ উইকেট হারায় ইংলিশরা। মধ্যে বেন স্টোকস-জনি বেয়ারস্টো আশা দিয়েছিলেন। কিন্তু স্টোকস ছাড়া কেউ ভারতের স্পিনের সামনে দৃঢ়তা দেখাতে পারেননি। ফলস্বরূপ, ৬৪.৩ ওভারে ২৪৬ রানে অলআউট হয়ে গেছে ইংল্যান্ড। 


বৃহস্পতিবার শুরু হওয়া হায়দরাবাদ টেস্টে  ইংলিশ ওপেনার বেন ডাকেট ৩৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেন, অন্য ওপেনার জ্যাক ক্রলি ৪০ বলে করেন ২০ রান। তিনে নামা অলি পোপ ১ রান এবং চারে নামা জো রুট ২৯ রান করে আউট হন। সেট হয়ে ফিরে যান বেয়ারস্টোও। তিনি খেলেন ৩৭ রানের ইনিংস। 


ইংল্যান্ড ১২৫ রানে ৫ উইকেট হারানোর পথ বাকি লড়াইটুকু করেছেন অধিনায়ক স্টোকস। ইনজুরি কাটিয়ে ওঠা বাঁহাতি ব্যাটার ৮৮ বলে ৭০ রান করে শেষ ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন। তার ব্যাট থেকে তিনটি ছক্কা ও ছয়টি চারের শট আসে। টম হার্টি (২৩) ছাড়া কেউ তাকে সঙ্গ দিতে  পারেনি। 


ইংল্যান্ডের ইনিংস ধসিয়ে দিয়েছেন ভারতের তিন স্পিনার রবিন্দ্র জাদেজা, রবিশচন্দন অশ্বিন ও অক্ষর প্যাটেল। শুরুর ৬ উইকেট তারা তিনজন ভাগ করে নেন। পরে জাদেজা ও অশ্বিন নেন তিনটি করে উইকেট। এছাড়া বুমরাহ ও অক্ষর নেন দুটি করে উইকেট।

ads

Our Facebook Page